প্রয়োজনে ফোন করুন:
+88 01978 334233

ভাষা পরিবর্তনঃ

Cart empty

আলহাজ্ব কে এম আব্দুল খালেক চন্টু

(পড়তে সময় লাগবেঃ-: 2 - 3 minutes)

খাতের আলী কলেজ ও এইচএন উচ্চ বিদ্যালয় এর প্রতিষ্ঠাতা

আলহাজ্ব কেএম আব্দুল খালেক চন্টু বাংলাদেশ জাতীয়তাবাদী দল [বিএনপি] মনোনীত প্রার্থী হিসাবে ১৯৯১ এর জাতীয় সংসদ, কুষ্টিয়া ৩ আসনে নির্বাচিত সংসদ সদস্য।

১৯৪৬ সালের পহেলা জানুয়ারী তিনি জন্মগ্রহন করেন। পিতার নাম মরহুম খাতের আলী। জনাব চন্টু ১৯৬৩ সালে রংপুর জেলা স্কুল থেকে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৬৮ সালে রংপুর কলেজ থেকে বিএ পাশ করেন।

তিনি ছাত্র জীবন থেকেই জড়িয়ে পড়েন ছাত্র রাজনীতির সংগে। তিনি মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানী সমর্থিত ছাত্র ইউনিয়নের সক্রিয় সদস্য ছিলেন। ছাত্র জীবন শেষে তিনি ভাসানী ন্যাপ এ যোগদান করেন এবং পরবর্তিতে ন্যাপ এর জেলা সদস্য নির্বাচিত হন। ১৯৭৮ সালে আলহাজ্ব কেএম আব্দুল খালেক চন্টু জাতীয়তাবাদী দলে যোগদান করেন।

১৯৯১ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচনে তিনি জাতীয়তাবাদী দল থেকে মনোনয়ন লাভ করেন এবং সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯৬ সালে কুষ্টিয়া ৩ আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

আলহাজ্ব কেএম আব্দুল খালেক চন্টু সক্রিয় রাজনীতির পাশাপাশি সামাজিক কর্মকান্ডেও জড়িত। এলাকার জনগনকে শিক্ষিত করে তোলার প্রয়োজনীয়তা অনুভব করেই তিনি একক প্রচেষ্টায় গড়ে তুলেছেন সমাজ উন্নয়ন পরিষদ। এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি তিনি। তিনি খাতের আলী কলেজ, এইচএন উচ্চ বিদ্যালয় এবং খাতের আলী দাখিল মাদ্রাসারও প্রতিষ্ঠাতা।

আলহাজ্ব কেএম আব্দুল খালেক চন্টু ১৯৭৪ সালের ১৭ই এপ্রিল বিবাহ বন্ধনে আবদ্ধ হন এবং ৩ পুত্র ও ১ কন্যার জনক তিনি।

মন্তব্য

মানুষ এবং সমাজের ক্ষতিসাধন হয় এমন মন্তব্য হতে বিরত থাকুন।


Close

নতুন তথ্য

নতুন তথ্য

Subscribe Our Newsletter

welcome to our newsletter subscription

প্রতিষ্ঠাতা এবং প্রকাশকঃ- সালেকউদ্দিন শেখ সুমন

Made in Bangla

Go to top