প্রয়োজনে ফোন করুন:
+88 01978 334233

ভাষা পরিবর্তনঃ

Cart empty

এ্যাডঃ আজিজুর রহমান

(পড়তে সময় লাগবেঃ-: 2 - 4 minutes)

এ্যাডভোকেট আজিজুর রহমান ১৯৪৩ সালে কুষ্টিয়া সদরের জিয়ারখী ইউনিয়নের শৈলগাড়ী গ্রামে জন্মগ্রহন করেন। ১৪ ফেব্রুয়ারী ২০০৫ সালে মৃত্যুবরণ করেন। তার পিতার নাম মেহেরুল্লাহ শেখ এবং মাতার নাম আমেনা খাতুন। তারা তিন ভাই দুই বোন।

তিনি দুর্বাচারা প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষাগ্রহন করেন। পরবর্তীতে ১৯৬৪ সালে কুমারখালী এমএন হাই স্কুল থেকে ম্যাট্রিক পাশ করেন। কুষ্টিয়া সরকারি কলেজ হতে ১৯৬৬ সালে আইএ পাশ করেন। একই কলেজ হতে ১৯৬৮ সালে বিএ ডিগ্রী অর্জন করেন। ১৯৭১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রী লাভ করেন।

১৯৭৩ সালে বাংলাদেশ বার কাউন্সিল থেকে আইনজীবি হিসাবে সনদ লাভ করে কুষ্টিয়া আইনজীবি সমিতির সদস্য হিসাবে কর্মজীবন শুরু করেন। জনাব নকীব উদ্দিন আহমেদ তার সিনিয়র ১৯৯১ সাল থেকে ১৯৯৫ সাল পর্যন্ত সরকারী কৌশুলী হিসাবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০০১ সাল থেকে আমৃত্যু পর্যন্ত সরকারী কৌশুলী ছিলেন।

ছাত্র অবস্থায় তিনি ছাত্র রাজনীতিতে সক্রিয় ছিলেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলে যোগ দেন এবং তিনি তিনবার কুষ্টিয়া জেলা বিএনপির সাধারন সম্পাদক ছিলেন। এবং কুষ্টিয়া জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি পদে বহাল থাকা অবস্থায় মৃত্যুবরন করেন।

তিনি জেলা আইনজীবি ঐক্য পরিষদের আহবায়ক ছিলেন এবং জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের অন্যতম নেতা ছিলেন।

তিনি ৪ কন্যা ও ৪ পুত্র সন্তানের জনক। ১ম পুত্র আবু সালেহ মোঃ এনামুল হক। বর্তমানে একটি বিজ্ঞাপন সংস্থার ডিরেক্টর অব ফিন্যান্স হিসাবে কর্মরত আছেন। ২য় পুত্র মোজাম্মেল হক সব পরীক্ষাতেই প্রথম শ্রেনীর অধিকারী। ৩য় পুত্র আবু সালেহ মোঃ তোফাজ্জেল হক। এসএসসি ও এইচএসসি তে মেধা তালিকায় স্থান করে এবং ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া থেকে এলএলবি সম্মান প্রথম শ্রেনীতে প্রথম স্থান অধিকার করেন একই বিশ্ববিদ্যালয় থেকে। বর্তমানে একটা প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক হিসাবে কর্মরত আছে এবং সেই সাথে তিনি বাংলাদেশ হাই কোর্ট বার এসোসিয়েশনের সদস্যপদ লাভ করেছেন। ৪র্থ পুত্র আবু সালেহ মোঃ মোস্তফা হক। বর্তমানে ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ায় এমবিএ শ্রেনীতে আধ্যায়নরত। একই বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্ট এ অনার্স করেছে।

মন্তব্য

মানুষ এবং সমাজের ক্ষতিসাধন হয় এমন মন্তব্য হতে বিরত থাকুন।


Close

নতুন তথ্য

নতুন তথ্য

Subscribe Our Newsletter

welcome to our newsletter subscription

প্রতিষ্ঠাতা এবং প্রকাশকঃ- সালেকউদ্দিন শেখ সুমন

We Bangla

Go to top

>