প্রয়োজনে ফোন করুন:
+88 01978 334233
খালি কার্ট
Lalon Song Cloud

এডভোকেট বদরুদ্দোজা গামা

এডভোকেট বদরুদ্দোজা গামা (জন্মঃ ১৯৩৭, মৃত্যুঃ ২৯ জুলাই ২০১৭) তিনি ছিলেন কুষ্টিয়ার প্রবীণ অভিবাবক। অনেকগুলো পরিচয় অর্জন করেছিলেন এই ছোট্র জীবনে। মোটা দাগে যেমন সংসদ সদস্য, পৌর পিতা, জেলা পরিষদ চেয়ারম্যান এবং সমাজবিদ।

এই শহরের অলিতে গলিতে ছিল তাঁর পদচিহ্ন। সারাজীবনই যতটুকু পেরেছেন করে গেছেন মানুষের জন্য, সমাজের জন্য। বয়স সমানে তাঁর অর্ধেক হলেও তাঁর সাথে এই শহরে নানা অনুষ্ঠানে বসেছি অনেকবার। সেইসব দিনগুলো বারবার মনে পড়বে। তাঁর অনুচ্চ কন্ঠ, সবার প্রতি অহিংস মনোভাব এইসব স্বর্ণাক্ষরে লেখা থাকবে। এই কথা স্মরণ করেছেন ডঃ আমানুর আমান।

স্ত্রীসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বদরুদ্দোজ্জা গামা নি:সন্তান ছিলেন। তিনি ১৯৮৪-৮৮ সালে জাতীয় পার্টি থেকে কুষ্টিয়া-৩ (সদর) আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া তিনি কুষ্টিয়া পৌরসভার চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করছিলেন। এছাড়া বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ কুষ্টিয়া জেলা শাখার সভাপতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। তিনি কুষ্টিয়া শহরের থানাপাড়া এলাকার বাসিন্দা।

অ্যাডভোকেট বদরুদ্দোজ্জা গামার মৃত্যুতে কুষ্টিয়ার বিশিষ্টজনেরা শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেনঃ-

মেয়র আনোয়ার আলীঃ-

সাবেক সংসদ সদস্য ও কুষ্টিয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান মুহম্মুদ বদরুদ্দোজা গামার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

জাতীয় পার্টির নেতৃবৃন্দঃ-

কুষ্টিয়া-৩ সদর আসনের সাবেক সংসদ সদস্য, কুষ্টিয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান, এ্যাড. বদরুদ্দোজ্জা গামার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে জেলা জাতীয় পার্টি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন, কাজী আব্দুর রাজ্জাক, এ্যাড. মিয়া মোহাম্মদ রেজাউল হক. একে এম আশরাফুল ইসলাম মতিন, কে এম জাহিদ, মাহমুদুল হাসান মান্নান, শাফায়েত হোসেন স্বপন, খন্দকার আনিছুর রহমান, আক্তার নেওয়াজ পল্টু প্রমুখ। শোকবার্তায় তারা বলেন, সাদা মনের হিসেবে এ্যাড. বদরুদ্দোজ্জা গামার নাম যশ খ্যাতি ছিলো। তিনি কখনো নিজের জন্য রাজনীতি করেন নি। জাতীয় পার্টির হাতকে শক্তিশালী করতে তিনি নিরলসভাবে কাজ করে গেছেন। জাতীয় পার্টি ক্ষমতায় থাকাকালে তিনি এমপি হিসেবে এই কুষ্টিয়া জেলার মাটি ও মানুষের উন্নয়ন করেছিলেন। তার মৃত্যুতে কুষ্টিয়াবাসীর যে ক্ষতি হলো তা অপুরণীয়। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

কুষ্টিয়া বিএনপিঃ-

সাবেক সংসদ সদস্য বদরুদ্দোজা গামার মৃত্যুতে এক লিখিত বার্তায় বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা, কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য সৈয়দ মেহেদী আহমেদ রুমী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক, কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিষ্টার রাগীব রউফ চৌধুরী, ফরিদা ইয়াসমিন লুলু মরহুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। লিখিত বার্তায় নেতৃবৃন্দ বলেন, তার মৃত্যুতে কুষ্টিয়া বাসী একজন প্রবীন রাজনৈতিক বিদকে হারালো যে স্থান পূরন হওয়ার নয়।

কুষ্টিয়া আওয়ামীলীগঃ-

কুষ্টিয়া তৃণমূল এবং প্রবীণ আওয়ামীলীগ নেতারাও মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন জানান।

নজরুল একাডেমীঃ-

কুষ্টিয়া-৩ সদর আসনের সাবেক সংসদ সদস্য, কুষ্টিয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি এ্যাড. বদরুদ্দোজ্জা গামার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি, প্রবীণ হিতৈষী সংঘ কুষ্টিয়া জেলা শাখার সাবেক সাধারন স¤পাদক, নজরুল একাডেমী কুষ্টিয়া জেলা শাখার সভাপতি ও দৈনিক বাংলাদেশ বার্তা পত্রিকার সম্পাদক আবদুর রশীদ চৌধুরী।

সিহাব উদ্দিনঃ-

সাবেক সংসদ সদস্য ও কুষ্টিয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান মুহাম্মদ বদরুদ্দোজা গামার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জেলা বাস-মিনিবাস মালিক গ্র“পের সাবেক সভাপতি, দৈনিক বজ্রপাত পত্রিকার প্রকাশক ও সম্পাদক সিহাব উদ্দিন। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

অধ্যক্ষ সোহরাব উদ্দিনঃ-

সাবেক সংসদ সদস্য ও কুষ্টিয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান মুহাম্মদ বদরুদ্দোজা গামার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক, সাবেক এমপি, বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ সোহরাব উদ্দিন। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

কুষ্টিয়াশহর.কম এর পরিবার হতে রইল তাঁর প্রতি গভীর শ্রদ্ধা।

মন্তব্য


নিরাপত্তা কোড
রিফ্রেশ

  • পহেলা বৈশাখ ১৪২৫, কুষ্টিয়া পৌরসভা
  • পহেলা বৈশাখ ১৪২৫, মিরপুর কুষ্টিয়া
  • লাঠিখেলা উৎসব ২০১৭

    লাঠিখেলা উৎসব ২০১৭

  • লাঠিখেলা উৎসব ২০১৭

    লাঠিখেলা উৎসব ২০১৭

  • লাঠিখেলা উৎসব ২০১৭

    লাঠিখেলা উৎসব ২০১৭

  • লাঠিখেলা উৎসব ২০১৭

    লাঠিখেলা উৎসব ২০১৭

  • লাঠিখেলা উৎসব ২০১৭

    লাঠিখেলা উৎসব ২০১৭

  • কুষ্টিয়ার ঐতিহ্যবাহী নৌকা বাইচ

    কুষ্টিয়ার ঐতিহ্যবাহী নৌকা বাইচ

  • ডি সি অফিস নববর্ষ উৎযাপন ১৪২৩

    ডি সি অফিস নববর্ষ উৎযাপন ১৪২৩

  • ডি সি অফিস নববর্ষ উৎযাপন ১৪২৩

    ডি সি অফিস নববর্ষ উৎযাপন ১৪২৩

  • একতারা মোড় নববর্ষ উৎযাপন ১৪২৩

    একতারা মোড় নববর্ষ উৎযাপন ১৪২৩

  • একতারা মোড় নববর্ষ উৎযাপন ১৪২৩

    একতারা মোড় নববর্ষ উৎযাপন ১৪২৩

  • একতারা মোড় নববর্ষ উৎযাপন ১৪২৩

    একতারা মোড় নববর্ষ উৎযাপন ১৪২৩

  • কুষ্টিয়া পৌরসভা নববর্ষ উৎযাপন ১৪২৩
    কুষ্টিয়া পৌরসভা নববর্ষ উৎযাপন ১৪২৩
  • কুষ্টিয়া পৌরসভা বটতলা নববর্ষ উৎযাপন ১৪২৩

    কুষ্টিয়া পৌরসভা বটতলা নববর্ষ উৎযাপন ১৪২৩

  • লালন একাডেমী নববর্ষ উৎযাপন ১৪২৩

    লালন একাডেমী নববর্ষ উৎযাপন ১৪২৩

  • কুষ্টিয়া এন এস রোড নববর্ষ উৎযাপন ১৪২৩

    কুষ্টিয়া এন এস রোড নববর্ষ উৎযাপন ১৪২৩

  • কুষ্টিয়া শাপলা চত্বরে নববর্ষ উৎযাপন ১৪২৩

    কুষ্টিয়া শাপলা চত্বরে নববর্ষ উৎযাপন ১৪২৩

  • ফকির লালন শাঁইজীর স্মরণে দোলপূর্ণিমা উৎসব ২০১৬
    ফকির লালন শাঁইজীর স্মরণে দোলপূর্ণিমা উৎসব ২০১৬
  • ফকির লালন শাঁইজীর স্মরণে দোলপূর্ণিমা উৎসব ২০১৬
    ফকির লালন শাঁইজীর স্মরণে দোলপূর্ণিমা উৎসব ২০১৬

জনপ্রিয় তথ্য

আকবর হোসেন কথাসাহিত্যিক ও ঔপন্যাসিক আকবর হোসেন (জন্মঃ ১ অক্টোবর ১৯১৭, মৃত্যুঃ ২রা জুন, ১৯৮১) কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার কয়া...
বৃহত্তর কুষ্টিয়ার ধর্মচারণ ভৌগলিক অবস্থানগত কারণে বৃহত্তর কুষ্টিয়ার মানুষ অসাম্প্রদায়িক চেতনাসমৃদ্ধ। যে কারণে এ অঞ্চলে...
কাজী নজরুল ইসলাম রবিবার, 27 মে 2018
কাজী নজরুল ইসলাম কাজী নজরুল ইসলাম মে ২৫, ১৮৯৯–আগস্ট ২৯, ১৯৭৬) (জ্যৈষ্ঠ ১১, ১৩০৬–ভাদ্র ১২, ১৩৮৩ বঙ্গাব্দ) ছিলেন বিংশ শতাব্দীর...
মাহে রমজান বৃহস্পতিবার, 17 মে 2018
মাহে রমজান খোশ আমদেদ মাহে রমজান কৃচ্ছ্রপূর্ণ ও আত্মসংযমের মাস। হিজরি সালের নবম মাস পবিত্র মাহে রমজান উম্মতে...
জগদীশ গুপ্ত মঙ্গলবার, 15 মে 2018
জগদীশ গুপ্ত জগদীশ গুপ্ত (জন্ম : ১৮৮৬ সালে মৃত্যু : ১৯৫৭ সালে) কুষ্টিয়া শহরে। তাঁর আদি নিবাস ফরিদপুরের...
মাহে রমজানের গুরুত্ব মঙ্গলবার, 15 মে 2018
মাহে রমজানের গুরুত্ব খোশ আমদেদ মাহে রমজান। পবিত্র রমজান মাস হচ্ছে মহান আল্লাহর নিকটবর্তী হওযার মাস। এ মাসে মানুষ নিজের...
মাহে রমজান আমাদের জীবনে সার্থক ও মহিমান্বিত হোক অশেষ রহমত ও বরকত নিয়ে মাহে রমজানের আগমন হয়েছিল। আল্লাহর আদেশে, তাঁর সাধারণ নিয়মে তা আমাদের মধ্য থেকে বিদায়ও...
বেতবুনিয়া উপগ্রহ ভূ কেন্দ্র বেতবুনিয়া উপগ্রহ ভূ-কেন্দ্র: ১৯৭০ সনের ০৩ জানুয়ারী তৎকালীন পাকিস্তানের প্রেসিডেন্ট জেনারেল আগা...
স্যাটেলাইট কি? শুক্রবার, 11 মে 2018
স্যাটেলাইট কি? স্যাটেলাইট হলো মহাকাশে উৎক্ষেপিত বৈজ্ঞানিক প্রক্রিয়ায় উদ্ভাবিত উপগ্রহ। স্যাটেলাইট বা কৃত্রিম...
মারফত আলী গণ মানুষের নেতা শনিবার, 14 নভেম্বর 2015
মারফত আলী গন মানুষের নেতা আততায়ীর গুলিতে মারা যাওয়ার পর তার মরদেহ যখন আমলা হাই স্কুল মাঠে আনা হয় তখন লক্ষ লক্ষ নারী পুরুষের...

® সর্ব-সংরক্ষিত কুষ্টিয়াশহর.কম™ ২০১৪ - ২০১৮

932262
আজকের ভিজিটরঃ আজকের ভিজিটরঃ 579

Made in kushtia

Real time web analytics, Heat map tracking
Go to top